মোট দেখেছে : 287
প্রসারিত করো ছোট করা পরবর্তীতে পড়ুন ছাপা

দেশে করোনায় আরও ৫ জনের মৃত্যু,নতুন শনাক্ত ১৮২

নিজস্ব প্রতিনিধি:


গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন আরও ১৮২ জন। একই সময়ে মারা গেছেন আরও পাঁচজন। এ নিয়ে দেশে মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৮০৩ জন। মোট মারা গেছেন ৩৯ জন।করোনা পরিস্থিতি নিয়ে নিয়মিত ব্রিফিংয়ে সোমবার (১৩ এপ্রিল) এ তথ্য জানান স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

এ ছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন তিনজন। এ নিয়ে মোট সুস্থ হওয়া রোগীর সংখ্যা ৪২ জন। স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘যারা কোভিড যোদ্ধা তাদের আন্তরিক ধন্যবাদ জানাই। চিকিৎসা সেবার সঙ্গে সংশ্লিষ্টরা দিন-রাত অক্লান্ত পরিশ্রম করছেন। কুয়েত মৈত্রী হাসপাতাল, কুর্মিটোলা হাসপাতালেও করোনার চিকিৎসা সেবা অব্যাহত রয়েছে। সংশ্লিষ্টদের ধন্যবাদ জানাই।’

‘আমাদের মূল মন্ত্র হলো ঘরে থাকুন, সুস্থ থাকুন। আক্রান্ত হবেন না। করোনা পরীক্ষা করুন, সুস্থ থাকুন। নিজে বাঁচুন, দেশকে বাঁচান’ বলেন স্বাস্থ্যমন্ত্রী।

ব্রিফিংয়ে স্বাস্থ্য অধিদফতরের পক্ষ থেকে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে নেওয়া হয়েছে ৮৫ জনকে। এ ছাড়া মোট আইসোলেশনে আছেন ২৯৯ জন।

ব্রিফিংয়ে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় করা স্ক্রিনিং করা হয়েছে ২৯৭ জনকে। এর মধ্যে বিমান বন্দরে স্ক্রিনিং করা হয়েছে ২২ জনকে। স্বাস্থ্য অধিদফতর থেকে ২৩টি গাইডলাইন করা হয়েছে। এছাড়া করোনা মোকাবিলায় ১০টি সরঞ্জাম প্রস্তুত করা হয়েছে।স্বাস্থ্য অধিদফতর জানায়, আগামী দুই সপ্তাহে আরও দুই হাজার চিকিৎসককে প্রশিক্ষণ দেওয়া হবে।

আরো দেখুন

আরও সংবাদ