মোট দেখেছে : 12
প্রসারিত করো ছোট করা পরবর্তীতে পড়ুন ছাপা

সিরিজ জিতেছে পাকিস্তান

করাচিতে শেষ ওয়ানডে ম্যাচে শ্রীলঙ্কাকে ৫ উইকেটে হারিয়ে ৩ ম্যাচ সিরিজ ২-০ তে জিতে নিয়েছে পাকিস্তান। দুই দলের মধ্যকার প্রথম ওয়ানডে বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়।

টস জিতে আগে ব্যাট করে পঞ্চাশ ওভারে ৯ উইকেটে ২৯৭ রান করে লংকানরা। জবাব দিতে নেমে ৫ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে জায় স্বাগতিকরা।

ইনিংসের শুরুতে উইকেট হারালেও দ্বিতীয় উইকেট জুটিতে ৮৮ রানের পার্টনারশিপে ঘুরে দাড়ায় গেস্টরা। থিরিমান্নে আর থানুকা ভালো শুরু কোরেও বড় করতে পারেননি ইনিংস। তবে এক প্রান্ত আগলে রেখে সেঞ্চুরি তুলে নিয়েছেন গুনাথিলাকা। ১৩৩ করে আউট লংকান ওপেনার। শেষের দিকে দাসুন সানাকার ২৪ বলে ৪৩ রানের ক্যামিওতে ২৯৭ রানের বড় পুঁজি পায় লংকানরা।

পাকিস্তানের মোহাম্মদ আমির ৩টি এবং উসমান শিনওয়ারি, ওয়াহাব রিয়াজ, সাদাব খান ও মোহাম্মদ নাওয়াজ ১টি করে উইকেট নেন।

২৯৮ রানের টার্গেটে ব্যাট করতে নেমে পাকিস্তানকে দারুণ সূচনা এনে দেন দুই ওপেনার ফখর জামান ও আবিদ আলী। ১২৩ রান আসে তাদের ব্যাট থেকে। অর্ধশতক তুলে ৬৭ বলে ৭৪ রান করেন আউট হন আবিদ।

এরপর অর্ধশতক তুলে নেন ফখর। দ্বিতীয় উইকেটে বাবর আজমকে সঙ্গে নিয়ে ৫৮ রানের জুটি গড়েন তিনি। দলীয় ১৮১ রানের মাথায় ব্যক্তিগত ৭৬ রান করে প্যাভিলিয়নে ফেরত যান ফখর। এরপর ৩১ রান করা বাবরও দ্রুত বিদায় নেন। দলের রান তখন ১৮৯।

অধিনায়ক সরফরাজ আহমেদ ও হারিস সোহাইল চতুর্থ উইকেটে আরও ৫৫ রান যোগ করেন। সরফরাজ ২৩ রান করে আউট হলে কিছুটা চাপে পড়ে স্বাগতিকরা। তবে হারিস ৫৬ রান করে সেই চাপ দূর করে দেন। ১০ বল হাতে রেখে ৫ উইকেটে ২৯৯ রান তুলে জয়ের বন্দরে পৌঁছে যায় পাকিস্তান।

শ্রীলঙ্কার নুয়ান প্রদীপ ২টি এবং রাহিরু কুমারা, হাসারাঙ্গা ডি সিলভা ও সিহান জয়সুরিয়া ১টি করে উইকেটে নেন।

পাকিস্তানের আবিদ আলী ম্যাচ সেরা ও বাবর আজম সিরিজ সেরা হয়েছেন।

আরো দেখুন

আরও সংবাদ