মোট দেখেছে : 88
প্রসারিত করো ছোট করা পরবর্তীতে পড়ুন ছাপা

জুরাইন কবরস্থানে বাবা-মা’র কবরের পাশে দাফন করা হবে খোকার লাশ

ডেস্ক নিউজ:


বিএনপির ভাইস চেয়ারম্যান ও ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকার লাশ বৃহস্পতিবার (৭ নভেম্বর) দেশে পৌঁছাবে বলে জানিয়েছে বিএনপি। এদিন বাদ আসর ধুপখোলা মাঠে জানাজা শেষে জুরাইন কবরস্থানে বাবা-মা’র কবরের পাশে তার লাশ দাফন করা হবে।

মঙ্গলবার (৫ নভেম্বর) এক সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, ‘৭ নভেম্বর (বৃহস্পতিবার) সকাল ৮টা ১০ মিনিটে ঢাকা আন্তর্জাতিক বিমানবন্দরে সাদেক হোসেন খোকার লাশ এসে পৌঁছাবে। ওই দিন বেলা ১১টায় জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় তার জানাজা অনুষ্ঠিত হবে।’


রিজভী আরও বলেন, ‘৭ নভেম্বর খোকার লাশ সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য ১২টা থেকে ১টা পর্যন্ত কেন্দ্রীয় শহীদ মিনারে রাখা হবে। বাদ জোহর নয়াপল্টনে বিএনপির কার্যালয়ের সামনে খোকার তৃতীয় জানাজা অনুষ্ঠিত হবে। বেলা ৩টায় ঢাকা সিটি করপোরেশনে খোকার লাশ নিয়ে যাওয়া হবে এবং সেখানে জানাজা অনুষ্ঠিত হবে। সেখান থেকে তার লাশ নিজ বাসভবন গোপীবাগে নিয়ে যাওয়া হবে। সর্বশেষ বাদ আসর ধুপখোলা মাঠে জানাজা শেষে জুরাইন কবরস্থানের বাবা-মা’র কবরের পাশে তার লাশ দাফন করা হবে।’

সাদেক হোসেন খোকার মৃত্যুতে ৬ নভেম্বর (বুধবার) ঢাকাসহ দেশব্যাপী শোক দিবস পালন করবে বিএনপি। এদিন দেশব্যাপী দলীয় কার্যালয়ে কালো পতাকা উত্তোলন, নেতাকর্মীদের কালো ব্যাজ ধারণ এবং কোরানখানির আয়োজন করা হবে।

প্রসঙ্গত, সোমবার (৪ নভেম্বর) বাংলাদেশ সময় দুপুর ১টার দিকে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের ম্যানহাটনে স্লোয়ান ক্যাটারিং ক্যানসার সেন্টারে চিকিৎসাধীন অবস্থায় সাদেক হোসেন খোকা মারা যান। তিনি দীর্ঘদিন ধরে ক্যানসারে আক্রান্ত ছিলেন।


সাদেক হোসেন খোকা বিএনপির ঢাকা মহানগরের প্রভাবশালী নেতা ছিলেন। বিএনপির দায়িত্বশীল সূত্র জানায়, ১৯৫২ সালের ১২ মে ঢাকায় জন্মগ্রহণ করেন খোকা। তার বয়স হয়েছিল ৬৭ বছর। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র থাকাকালীন ১৯৭১ সালে তিনি মুক্তিযুদ্ধে অংশ নেন। ১৯৯১ সালে তিনি বিএনপির দলীয় সংসদ সদস্য নির্বাচিত হন। পরে তিনি ক্রীড়া মন্ত্রণালয়, মৎস্য ও পশুসম্পদ মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন। ২০০২ সালে তিনি ঢাকার মেয়র নির্বাচিত হন।

আরো দেখুন

আরও সংবাদ