মোট দেখেছে : 61
প্রসারিত করো ছোট করা পরবর্তীতে পড়ুন ছাপা

খালেদা জিয়াকে কারামুক্ত করতে পূর্ণ প্রস্তুতি নিয়ে রাজপথে নামতে চায় বিএনপি

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি এবং উন্নত চিকিৎসার দাবি জানিয়েছে বিএনপি। একইসঙ্গে বেগম জিয়াকে কারামুক্ত করতে পূর্ণ প্রস্তুতি নিয়ে রাজপথে নামার কথাও বলছে দলটি। এদিকে নেত্রীর মুক্তি এবং সুচিকিৎসার দাবিতে দেশের বিভিন্ন জেলায় বিক্ষোভ করেছে দলীয় নেতাকর্মীরা।


দুর্নীতির দুই মামলায় দণ্ডপ্রাপ্ত কারাবন্দি বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে আবারও সরব বিএনপি। বেগম জিয়ার মুক্তি এবং সুচিকিৎসার দাবিতে শুক্রবার (৫ এপ্রিল) দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে এক আলোচনা অনুষ্ঠানে দলটির স্থায়ী কমিটির সদস্য ডক্টর আব্দুল মঈন খান বলেন, পূর্ণ প্রস্তুতি নিয়ে রাজপথের আন্দোলনের মাধ্যমে বেগম জিয়াকে মুক্ত করা হবে।


বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান বলেন, আমরা খালেদা জিয়াকে মুক্ত করে আনবো। কারো কাছে দাবি জানাবো না। রাজপথে নামবো, সেসময়ে আমরা পূর্ণ প্রস্তুতি নিয়ে নামবো। স্বৈরাচারের বিরুদ্ধে সংগ্রাম করতে হলে পর্যাপ্ত শক্তি লাগে। সেই শক্তি আমরা সঞ্চয় করবো।


ঠাকুরগাঁওয়ে নিজ বাসভবনে নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় সভা শেষে, বেগম খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য পছন্দের হাসপাতালে স্থানান্তরের দাবি জানান বিএনপির মহাসচিব। মির্জা ফখরুল বলেন,  একটা বিশেষ ধরনের এমআরই করা দরকার। এটার জন্য আলাদা মেশিন রয়েছে, যেটা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে নেই। সেজন্য আমরা বলেছিলাম তাকে (খালেদা জিয়া) বিশেষায়িত হাসপাতালে চিকিৎসা দেওয়া হোক।


এদিকে, বেগম খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে দেশের বিভিন্ন জেলায় বিক্ষোভ করেছে বিএনপি ও এর অঙ্গ সংগঠন।


বরিশাল সকালে বরিশাল নগরীর সদর রোডে দলীয় কার্যালয়ের সামনে জড়ো হন মহানগর যুবদলের নেতাকর্মীরা। সেখানে বিক্ষোভ সমাবেশ থেকে, বেগম জিয়ার সুচিকিৎসা নিশ্চিত করার দাবি জানান নেতাকর্মীরা।


ঝিনাইদহ একই দাবিতে ঝিনাইদহ শহরের আরাপপুর বাসস্ট্যান্ড এলাকায় বিক্ষোভ স্বেচ্ছাসেবক দল।

আরো দেখুন

আরও সংবাদ