মোট দেখেছে : 82
প্রসারিত করো ছোট করা পরবর্তীতে পড়ুন ছাপা

ফেনীতে দগ্ধ নুসরাতকে সিঙ্গাপুর নেয়া হতে পারে

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সিঙ্গুপুরের একটি হাসপাতালে ফেনীর সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদরাসার শিক্ষার্থী নুসরাত জাহান রাফির চিকিৎসার কাগজপত্র পাঠানো হচ্ছে। চিকিৎসকরা বলছেন, তাকে সিঙ্গাপুর নেয়া হবে। সোমবার (৮ এপ্রিল) বিকেলে প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী বিপ্লব বড়ুয়া এ তথ্য জনিয়েছেন।


নুসরাতের অবস্থা আগের থেকে কিছুটা উন্নতি হয়েছে এবং তার চিকিৎসার জন্য সরকার সব ধরনের পদক্ষেপ নিবে বলেও জানান তিনি।


এদিকে চিকিৎসকরা জানান, তার শরীরের ৮০ শতাংশের বেশি পুড়ে যাওয়ায় তার অবস্থা আশঙ্কাজনক। তার বায়োক্যামিক্যাল প্যারামিটার্সগুলো যেমন; লিভার ফাংশন, হার্ট ফাংশনগুলো গতকালের তুলনায় আজকে খারাপের দিকে গেছে। সেই সাথে তার শ্বাস কষ্টও হচ্ছে।


গত শনিবার সকালে ফেনীর সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদরাসার শিক্ষার্থী নুসরাত জাহান রাফি আলিম পরীক্ষা দিতে গিয়েছিলেন। পরীক্ষাকেন্দ্রের ভেতরেই কয়েকজন সহপাঠি রাফিকে আগুন দিয়ে পুড়িয়ে হত্যার চেষ্টা করে। তাৎক্ষণিকভাবে তাকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে, পরে আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসা হয়।


গত ১৭ মার্চ ওই ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে মাদরাসার অধ্যক্ষ সিরাজ উদ্দৌলাকে আটক করে পুলিশ। এ নিয়ে মামলা দায়েরের পর কারাগারে রয়েছে সে। স্বজনদের অভিযোগ, ওই ঘটনার জেরেই নুসরাতকে পুড়িয়ে হত্যার চেষ্টা চালানো হয়েছে।


এদিকে, পুলিশ জানিয়েছে, অভিযুক্তদের ধরতে তাদের অভিযান অব্যাহত রয়েছে।

আরো দেখুন

আরও সংবাদ