মোট দেখেছে : 331
প্রসারিত করো ছোট করা পরবর্তীতে পড়ুন ছাপা

অস্ট্রেলিয়া বিশ্বকাপ খেলবে ‘সবুজ-হলুদ’ জার্সিতে

২০১৮ সালে বল-বিকৃতি কাণ্ডে তৎকালীন অধিনায়ক স্টিভেন স্মিথ, সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নার জড়িয়ে পড়ায় অস্ট্রেলিয়া দলের উপর প্রভাব পড়েছিল। তা কাটিয়ে উঠতে অনেকটাই সময় লেগে গেছে ক্রিকেটের সবচেয়ে সফলতম দলটির। এর মধ্যেই নির্বাসন কাটিয়ে ক্রিকেটের মূলস্রোতে ফিরেছেন দুই অজি তারকা। বিশ্বকাপ দলে তাদের জায়গা হবে কিনা সেটা সময়ই বলবে। 

ঠিক এই মুহূর্তে দারুণ ছন্দে রয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা। কয়েকদিন আগেই ১৫ মাসের ধাক্কা কাটিয়ে ফর্মে ফিরেছে অ্যারোন ফিঞ্চ নেতৃত্বাধীন দলটি। ভারতের মাটিতেই ওয়ানডে সিরিজে জিতে নিয়েছে দলটি। ভারতকে হারানোর পর পাকিস্তানকেও রীতিমতো উড়িয়ে দিয়েছে অজিরা।

ভারতের বিপক্ষে ২-০তে পিছিয়ে থেকে জয় তুলে নিয়েছিল সিরিজে। ২০০৯ সালের পর এই প্রথম ভারতের মাটিতে ৩-২-এ সিরিজ জিতে নেয় পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। 

তার পরই সংযুক্ত আরব আমিরাতে পাকিস্তা‌নকে ৫-০তে হোয়াইটওয়াশ করিয়ে বিশ্বকাপের আগে আবার নতুন করে আলোচনায় অস্ট্রেলিয়ার ক্রিকেট দল।

কয়েকদিন পরই শুরু হচ্ছে ২০১৯ বিশ্বকাপ। এবারের আসরের সবার আগে অজিরাই জার্সি প্রকাশ করল। যার উদ্বোধন করলেন দলটির তারকা ব্যাটসম্যান গ্লেন ম্যাক্সওয়েল।বিশ্ব সেরার মঞ্চে অস্ট্রেলিয়া যে সবুজ-হলুদ জার্সিতে নামবে সেটা ১৯৮৬ সালে পরেছিল অ্যালান বর্ডারের দল। প্রায় একইরকম জার্সি পরতে চলেছে জাস্টিন ল্যাঙ্গারের শিষ্যরা। 

২০১৯ বিশ্বকাপের জন্য অস্ট্রেলিয়ার জার্সির মূল রঙ হলুদ। কলার, হাতের ওপর এবং শার্টের পাশে দিয়ে সবুজ রঙ থাকছে। এই র রঙটি থাকছে প্যান্টের পাশ দিয়েও।

ওয়াই

আরো দেখুন

আরও সংবাদ