মোট দেখেছে : 305
প্রসারিত করো ছোট করা পরবর্তীতে পড়ুন ছাপা

রাউজানে পুলিশের সাবেক উপ-পরিদর্শক ও মুক্তিযোদ্ধা হত্যাকাণ্ডের মূলহোতা গ্রেপ্তার

নিজস্ব প্রতিনিধি:


চট্টগ্রামে রাউজানের উরকিরচর হাড়পাড়া গ্রামে প্রকাশ্যে দিবালোকে কুপিয়ে সাবেক পুলিশ পরিদর্শক ও বীর মুক্তিযোদ্ধা নুরুল আজম চৌধুরীকে (৭৫ ) হত্যাকাণ্ডে জড়িত এক যুবককে গ্রেপ্তার করেছেন র‌্যাবের একটি দল।

 

তাকে গলা কেটে হত্যা করার ৩১ ঘন্টা পর খুনিকে রোববার (৯ ফেব্রুয়ারি রাত্র ৯টার সময় উপজেলার পথেরহাট বাজার এলাকায় অভিযান চালিয়ে হত্যাকারীকে গ্রেপ্তার করে র‌্যাব। আসামী নাম শেখ সোহরাব হোসেন সাদিচ (২৬)।

 

র‌্যাবের সহকারী পুলিম সুপার মো. মাহমুদুল হাসান মামুন বলেন, হত্যাকাণ্ডটি তদন্ত করতে গিয়ে প্রথমে হত্যাকারীর অবস্থান নিশ্চিত করে র‌্যাব। পরে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করতে সক্ষম হয় র‌্যাবের টিম। পর তার দেয়া তথ্যমতে কাপ্তাই চট্টগ্রাম মহাসড়কের উরকিরচর বইজাখালী গেইটের দক্ষিন পার্শ্বে জনৈক কর্মকার এর দোকান ঘরের ভিতরে চুলার পাশে রাখা হত্যাকাণ্ডে ব্যবহৃত ধারালো কিরিচ (যা কাঠের বাটসহ লম্বায় ৩৩.২ ইঞ্চি) উদ্ধার করে।

 

তিনি বলেন প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে জানিয়েছে, মূলত দীর্ঘদিনের ক্ষোভ থেকে মুক্তিযোদ্ধা নুরুল আজমকে হত্যা করেছে। সে গত পাঁচ মাস ধরে তাকে হত্যার পরিকল্পনা করছিল। র‌্যাব-৭ এর সহকারী পরিচালক এএসপি কাজী মো. তারেক আজিজ বলেন,ঘটনাস্থলের পাশে থাকা শেখ মোহাম্মদ বাড়িতে থাকতেন গ্রেপ্তার সোহরাব। ওই বাড়ি থেকে হত্যাকাণ্ডের সময় পরিহিত রক্তমাখা পোষাকগুলো উদ্ধার করা হয়।

 

তিনি বলেন, এ হত্যাকাণ্ডে আরো কেউ জড়িত আছে কিনা তা জানার জন্য নিয়মিত তদন্তের পাশাপাশি র‌্যাব-৭, চট্টগ্রাম ছায়া তদন্ত অব্যাহত থাকবে। গত রোববার ময়নাতদন্ত শেষে মুক্তিযোদ্ধা এ.কে.এম নুরুল আজম চৌধুরী(৭৫)"র লাশ নিজ বাড়ীতে নিয়ে আসলে গড়দুয়ারা হাই স্কুলের মাঠে নামাজে জানাজা শেষে রাষ্ট্র মর্যাদায়ে পারিবারিক কবরস্থানে দাফন সম্পন্ন হয়।

আরো দেখুন

আরও সংবাদ