মোট দেখেছে : 202
প্রসারিত করো ছোট করা পরবর্তীতে পড়ুন ছাপা

মুসলিম হয়েও কেন সিঁদুর পরেন নায়িকা নুসরাত?

বিনোদন ডেস্ক:


কলকাতার জনপ্রিয় চিত্রনায়িকা নুসরাত জাহান। তিনি দেশটির সাংসদও। ধর্মে মুসলিম হলেও চেতনায় তিনি একজন মানবতাবাদী মানুষ। হিন্দু-মুসলিমসহ সবাইকে নিয়ে সুন্দর পৃথিবী গড়ে তোলার স্বপ্ন দেখেন। কাজও করে যাচ্ছেন সেই লক্ষে।


তবে প্রায় সময়ই ধর্মীয় কারণে ট্রলের শিকার হন তিনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে নোংরা কথার আক্রমণও চলে তার উপর। কখনো হিন্দুরা তাকে কাঠগড়ায় তুলেন, কখনো মুসলিমরা।


সম্প্রতি মাথায় সিঁদুর দেয়ায় নিজের সম্প্রদায়ের লোকদের কাছে ট্রলের শিকার হলেন নুসরাত। লাল শাড়ি, সিঁথিতে সিঁদুর, কপালে টিপ পরা একটি ছবি পোস্ট করলে সেখানে বয়ে যায় আক্রমণাত্মক মন্তব্যের ঝড়।


জানা গেছে, নুসরাত জাহান ‘ডিকশনারি’ নামের একটি সিনেমায় কাজ করছেন। ব্রাত্য বসুর পরিচালনায় এই ছবির শুটিংয়ে সম্প্রতি বোলপুরে গিয়েছিলেন নুসরত। ছবিতে নুসরাতের বিপরীতে দেখা যাবে আবির চট্টোপাধ্যায়কে। এই সিনেমার লুকই সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন অভিনেত্রী। কিন্তু ভুল বুঝে সেটা নিয়ে মেতেছেন নেটিজেনরা।


অনেকে প্রশ্ন করছেন, ‘আপনি কি মুসলিম নন?’ কেউ লিখেছেন, ‘মুসলিম হয়েও কেন সিঁদুর পরলেন?’, কেউ আবার ট্রল করে লিখেছেন, ‘মুসলিম মেয়েকে হিন্দু সংস্কৃতিতে দিব্যি মানিয়েছে।’


নিখিল জৈনকে বিয়ের পরও সোশ্যাল মিডিয়ায় কিছু মৌলবাদীদের কটাক্ষের মুখে পড়তে হয়েছিল তৃণমূলের সাংসদ অভিনেত্রীকে কেন তিনি অন্য ধর্মের পুরুষকে বিয়ে করলেন। এমনকি তার বিরুদ্ধে ফতোয়া জারির হুমকিও দেওয়া হয়েছিল।


তবে বরাবরই হিন্দু-মুসলিম সম্প্রীতিতে বিশ্বাসী নুসরাত পুরো বিষয়টি ঠাণ্ডা মাথায় সামলেছেন।

আরো দেখুন

আরও সংবাদ