মোট দেখেছে : 355
প্রসারিত করো ছোট করা পরবর্তীতে পড়ুন ছাপা

চট্টগ্রামে অসহায় ও দুস্থদের পাশে বিএনপি’র মেয়র প্রার্থী ডাঃ শাহাদাত

নিজস্ব প্রতিনিধি : 


চট্টগ্রামসহ সারাদেশে বিশ্বব্যাপী মহামারি করোনাভাইরাসে লকডাউনের কারণে হতদরিদ্র মানুষ গুলোর আয় রোজগার বন্ধ হয়ে যাওয়ায় তারা এখন অসহায় জীবন যাপন করছে। এই অবস্থায় চট্টগ্রামবাসীর পাশে দাঁড়াতে চট্টগ্রামে বিএনপি’র মেয়র প্রার্থী ডাঃ শাহাদাত হোসেন ও

মহানগর বিএনপির পক্ষ থেকে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার ও খাদ্যসামগ্রী বিতরণ অব্যাহত রয়েছে।

চট্টগ্রামে সর্বপ্রথমে ডাঃ শাহাদাত হোসেনের নেতৃত্বে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ শুরু হয়। তিনি নির্বাচনী প্রচারণার সময় সাধারণ মানুষের মাঝে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করে আতঙ্কিত না হয়ে সচেতন হওয়ার পরামর্শ দেন।

এ পর্যন্ত প্রায় ২০ হাজার মাস্ক বিতরণ করা হয়েছে। এছাড়া বিভিন্ন ওয়ার্ডে অসহায় পরিবারের মাঝে চাউল, ডাল, পিয়াজ, চিনি, তেল লবণ ও সাবানসহ নিত্য প্রয়োজনীয় সামগ্রী বিতরন অব্যাহত রয়েছে।

এছাড়া মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর তার ব্যক্তিগত পক্ষ থেকে বিভিন্ন ওয়ার্ডে এবং মসজিদে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার ও সাবান বিতরণ করেছেন। তাছাড়া চট্টগ্রাম ৮ আসনে বিএনপি’র মনোনীত প্রার্থী আবু সুফিয়ান মঙ্গলবার তার নির্বাচনী এলাকার

এক হাজার অসচ্ছল পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করবেন।

এই বিষয়ে জানতে চাইলে ডাঃ শাহাদাত হোসেন  বলেন, গতকালও ১২ টি ওয়ার্ডে ৬ হাজার মাস্ক বিতরণ করেছি। ইতিমধ্যে প্রায় ২০ হাজারের অধিক মাস্ক বিতরণ করা হয়েছে। তাছাড়া আমার সার্বিক তত্ত্বাবধানে করোনা হট লাইন সেবা চালু করেছি।

চট্টগ্রামের বিশেষজ্ঞ চিকিৎসকগণ করোনা ভাইরাস বিষয়ে হট লাইনের মাধ্যমে পরামর্শ ও চিকিৎসা সেবা প্রদান করে যাচ্ছেন। আজ পর্যন্ত পাঁচ শতাধিক মানুষ এই সেবা গ্রহণ করেছেন।

তাছাড়া করোনা রোগীদের জন্য মেডিকেল কার্যক্রমের মাধ্যমে কোয়ারেন্টাইন সেবা দেওয়ার ব্যাপারে চিন্তাভাবনা করছি। একটি বিল্ডিং ভাড়া নিয়ে কিছু বেড দিয়ে করোনা কোয়ারেন্টাইন সেবা চালু করার চেষ্টা করছি।

ডাঃ শাহাদাত হোসেন বলেন, যেকোনো ব্যক্তি হট লাইন অথবা সরাসরি যোগাযোগের মাধ্যমে চিকিৎসা সেবা নিতে পারবেন।

হটলাইন সেবা প্রদানকারী ডাক্তারদের নাম ও মোবাইল নাম্বার:-

১। ডা. সাকির উর রশীদ- 01616 -49 1613

২। ডা. হাসানুল বান্না -01740- 508144

৩।ডা.আরফান খান নিবির- 01676-3192 20

৪। ডা. সাগর আজাদ -01763-758758

৫। ডা. মীর কাশেম মজুমদার -01683- 416226

৬।ডা.তৌহিদুল ইসলাম – 01673-704372

৭। ডা. তানভীর হাবিব তান্মা -01760-8 88777.

তিনি বলেন, গতবছর ডেঙ্গু মশার প্রাদুর্ভাব বৃদ্ধি পেলে আমি একজন চিকিৎসক হিসেবে ১০ লিটার পানিতে ২০০ গ্রাম ব্লিচিং পাউডার দিয়ে ০.৫% ক্লোরিন সলিউশন তৈরি করে পুরো চট্টগ্রামে এই ওষুধ ছিটিয়ে ডেঙ্গু মশা নিয়ন্ত্রণে কার্যকর ভূমিকা রেখেছি। এই সলিউশন দিয়ে শক্তিশালী ভাইরাস ধ্বংস করা যায়।

আমাদের যুবদল, ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা এখন প্রতি ওয়ার্ডে ক্লোরিন সলিউশন ছিটিয়ে ডেঙ্গু মশা এবং করোনাভাইরাস নিয়ন্ত্রণ কার্যক্রম অব্যাহত রেখেছে। সামনের দিনগুলোতে ডেঙ্গু মশার প্রকোপ বৃদ্ধি পেতে পারে, তাই এখন থেকে যদি ক্লোরিন সলিউশন প্রতিনিয়ত ছিটানো হয় তাহলে করোনা ভাইরাসের পাশাপাশি ডেঙ্গুর মশার প্রকোপ থেকে আমরা রক্ষা পেতে পারবো।


ডা. শাহাদাত আরো বলেন, সারাদেশ এখন লকডাউন ঘোষণা করা হয়েছে। বিভিন্ন এলাকায় গিয়ে মানুষকে সহযোগিতা করতে গেলে বিপুল সংখ্যক মানুষ এসে ভিড় করে তাই জনসমাগম না করে অন্য ভাবে সহযোগিতা করে যাচ্ছি। বিএনপির নেতাকর্মীরা সব সময় অসহায় মানুষের পাশে আছে। এই কার্যক্রম অব্যাহত থাকবে।

আরো দেখুন

আরও সংবাদ