মোট দেখেছে : 315
প্রসারিত করো ছোট করা পরবর্তীতে পড়ুন ছাপা

এতিমখানার জন্য জমি দিলেন ইখতেয়ার উদ্দিন চৌধুরী (পলাশ )

জনি ভট্টাচার্য

খাগড়াছড়ি প্রতিনিধিঃ



খাগড়াছড়ির গুইমারা উপজেলায় কোনো হেফজ ও এতিমখানা না থাকায় মাদ্রাসা স্থাপন করার জন্য নিজের পাঁচ শতক জমি প্রদান করলেন গুইমারার সমাজসেবক, রাজনীতিবিদ ও সফল ব্যাবসায়ী ইখতেয়ার উদ্দিন চৌধুরি পলাশ। শনিবার বিকেলে তিনি মাদ্রাসা স্থাপনের জন্য নিজের জমি নির্বাচন করে গুইমারা বাজার ব্যাবসায়ী কল্যান সমিতির কাছে বুঝিয়ে দেন।


পলাশ চৌধুরী বিশিষ্ট সমাজসেবক ও দানবীর ও সাবেক বর্ষীয়ান রাজনীতিবিদ মরহুম হাজী রফিক আহমেদ চৌধুরীর কনিষ্ঠ সন্তান। মাদ্রাসার জন্য ভূমি দান প্রসঙ্গে পলাশ চৌধুরী বলেন, "অঢেল যায়গা সম্পত্তি দিয়ে কি করবো যদি সম্পত্তি কবরে না নিয়ে যেতে পারি। তাছাড়া আমার বাবার স্বপ্ন ছিলো একটি মাদ্রাসা স্থাপন করার, বাবার স্বপ্ন আমি ইনশাআল্লাহ পূরন করবো। তিনি আরও বলেন, মাদ্রাসা স্থাপন করার জন্য আপাতত পাঁচ শতাংশ রাস্তার পাশে পুকুরের পাড়ে জায়গা দিয়েছি। তাতে যদি না হয় প্রয়োজনে আরও দিবো।


এবিষয়ে এলাকার ব্যাবসায়ী হাজী মোহাম্মদ ইয়াছিন বলেন, এলাকায় কিন্ডারগার্টেন, স্কুল, কলেজ সবই রয়েছে শুধু নেই বাচ্চাদের কোরআন শিক্ষা দেওয়ার জন্য ভালো একটি হেফজখানা। পলাশ চৌধুরি হেফজখানার জন্য জমি দান করায় এখানে একটি হেফজ ও এতিমখানা হবে শুনে খুবই ভালো লাগছে। তবে তার মতো এলাকার সবাই মাদ্রাসাটি প্রতিষ্ঠায় হাত বাড়ালে মাদ্রাসার কাজ দ্রুত শুরু হবে বলে মন্তব্য করেন তিনি।


এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন গুইমারা বাজারের বিশিষ্ট ব্যাবসায়ী মাওলানা খলিলুর রহমান, বাজার ব্যাবসায়ী কল্যান সমিতির সভাপতি মো:মনছুর আহমেদ, বাজারের বিশিষ্ট ব্যাবসায়ী মো:মামুন, মো:আজিজুর রহমান ও হাফেজ মো:জুনায়েদ, এবং সাংবাদিকবর্গ।

আরো দেখুন

আরও সংবাদ