মোট দেখেছে : 289
প্রসারিত করো ছোট করা পরবর্তীতে পড়ুন ছাপা

সাতকানিয়ায় বঙ্গমাতা ফজিলতুন্নেছা মুজিব আইসোলেশন সেন্টার উদ্বোধন


সাতকানিয়া প্রতিনিধিঃ


সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্থাপিত বঙ্গমাতা ফজিলতুন্নেছা মুজিব আইসোলেশন সেন্টার উদ্বোধন করেন চট্টগ্রাম- ১৫ (সাতকানিয়া-লোহাগাড়া) আসনের সংসদ সদস্য প্রফেসর ড.আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী।

তিনি বলেন, মহামারি করোনাকে সামাল দেওয়ার জন্য উন্নত দেশগুলোর ব্যাপক প্রস্তুতি ও উদ্যোগ সত্ত্বেও সেখানে লাখো মানুষের মৃত্যু ঘটেছে। আল্লাহ পাকের অপার কৃপায় আমাদের দেশে মৃত্যুর হার অনেক কম। শুরুতেই দেশে করোনা রোগীদের চিকিৎসায় অনেক সংকট ছিল, এখনো সংকট পুরোপুরি না কাটলেও মাননীয় প্রধানমন্ত্রীর  নির্দেশনায় বিভিন্ন হাসপাতালের সেবা ও সরকারি ব্যবস্থাপনার প্রসার এবং বেসরকারি উদ্যোগ উদ্বুদ্ধকরণের ফলে করোনা রোগ প্রতিরোধে বেশ অগ্রগতি হয়েছে। এবং খেটে খাওয়া মানুষের উন্নয়নশীল এই দেশে শুরুতেই দুই মাসের বেশি প্রায় সবকিছু বন্ধ ছিল। এখন সীমিত আকারে খোলা হয়েছে। কারণ, জীবন ও জীবিকা দুটিই রক্ষা করতে হবে।

আজ ২২ জুলাই সকাল ১১টায় করোনা রোগীদের জন্য সেন্ট্রাল অক্সিজেন সিস্টেমসহ অত্যাধুনিক চিকিৎসা সেবা নিশ্চিত করনের জন্য সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নতুন ভবনের তৃতীয় তলায় স্থাপিত বঙ্গমাতা বেগম ফজিলতুন্নেছা মুজিব আইসোলেশন সেন্টারের আনুষ্ঠানিক উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন। ড. আবু রেজা নদভী এমপি আরো বলেন, ব্যক্তিগত অর্থায়নে ও সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সহযোগিতায় হাই ফ্লো নেজাল, কেনোলো থেরাপি সিস্টেম, অক্সিজেন জেনারেটর, পালস অক্সি মিটার, ইনফ্রাডার থার্মোমিটার, অক্সিজেন সিলিন্ডারসহ বিভিন্ন উপকরণ বসানো হয়েছে। ফলে করোনা রোগীরা এই আইসোলেশন সেন্টার থেকে উন্নত চিকিৎসা নিতে পারবেন। এখানে নিয়োগ দেয়া হয়েছে বিশেষজ্ঞ চিকিৎসক, নার্স ও পরিচ্ছন্ন কর্মী।

বঙ্গমাতা ফজিলতুন্নেছা মুজিব আইসোলেশন সেন্টার পরিচালনা কমিটির সদস্য সচিব ও সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধান ডা. আব্দুল মাজিদ ওসমানীর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য পরিচালনা কমিটির যুগ্ম আহবায়ক চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামীলীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক গোলাম ফারুক ডলার। 

এতে আরো উপস্থিত ছিলেন সাতকানিয়া থানার নবাগত অফিসার ইনচার্জ মোহাম্মদ আনোয়ার, ডা.মনজুর মুরশেদ,  সাতকানিয়া উপজেলা ভাইস চেয়ারম্যান সালাউদ্দিন চৌধুরী, সাতকানিয়া উপজেলা আওয়ামীলীগ সহ সভাপতি মাস্টার ফরিদুল আলম, হাজ্বী দেলোয়ার হোসেন, বীর মুক্তিযোদ্ধা এলএমজি আবু তাহের, সাতকানিয়া প্রেস ক্লাবের সভাপতি সৈয়দ মাহফুজ উন নবী খোকন, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক ফয়েজ আহমদ লিটন, স্বাস্থ্য ও মানব বিষয়ক সম্পাদক মোহাম্মদ সরোয়ার উদ্দিন চৌধুরী , সদস্য আবু ছালেহ, মাননীয় সাংসদের একান্ত সচিব এরফানুল করিম চৌধুরী, উপজেলা যুবলীগের আহবায়ক সাইদুর রহমান দুলাল, যুগ্ম আহবায়ক চেয়ারম্যান আ.ন.ম সেলিম চৌধুরী, যুগ্ম আহবায়ক হারেজ মোহাম্মদ, চেয়ারম্যান নেজাম উদিন, তসলিমা আক্তার, বিশিষ্ট ব্যবসায়ী লিয়াকত আলী, উপজেলা যুবলীগের সদস্য এটিম সাইফুল ইসলাম, মোহাম্মদ জাহাঙ্গীর আলম, পৌর যুবলীগের সভাপতি মোহাম্মদ আনিছ, সাধারণ সম্পাদক জাবেদ ইকবাল, মাননীয় সাংসদের সহকারী একান্ত  সচিব শাহাদত হোসাইন শাহেদ, যুবলীগ নেতা দেলোয়ার হোসেন বেলাল, এইচ এম বোরহান, আব্দুর রহিম, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য ইমরান হাসান, দক্ষিণ জেলা ছাত্রলীগের সহ সভাপতি আসিক হাসান, সাতকানিয়া পৌর ছাত্রলীগের আহবায়ক মোহাম্মদ ইদ্রিচ, সাতকানিয়া কলেজ ছাত্রলীগের সভাপতি জাহেদুল ইসলাম, মোহাম্মদ আলমগীর প্রমুখ।

বঙ্গমাতা ফজিলতুন্নেছা মুজিব আইসোলেশন সেন্টারের উদ্বোধন শেষে সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশনের উদ্যোগে নব নির্মিত মসজিদের উদ্বোধন ছাড়াও হাসপাতাল কমপ্লেক্সে বৃক্ষরোপন উদ্বোধন এবং হাসপাতাল পুকুরে মৎস অবমুক্ত করেন মাননীয় সংসদ সদস্য প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী।

আরো দেখুন

আরও সংবাদ