মোট দেখেছে : 90
প্রসারিত করো ছোট করা পরবর্তীতে পড়ুন ছাপা

চট্টগ্রাম বন্দরে মিথ্যা ঘোষণায় আনা প্রসাধন সামগ্রী ভর্তি কন্টেইনার জব্দ

চট্টগ্রাম কাস্টমস কর্তৃপক্ষ প্রায় ৯০ লাখ টাকা শুল্ক ফাঁকি দিয়ে মেশিন ও গাড়ীর যন্ত্রাংশ ঘোষণায় আমদানিকৃত বিপুল পরিমাণ প্রসাধন সামগ্রী ভর্তি একটি কন্টেইনার আটক করেছে। ঈদের ছুটির আগমূহুর্তে কর্মব্যস্ততার সুযোগ কাজে লাগিয়ে কন্টেইনারটি খালাসের চেষ্টা করছিল আমদানীকারক এন. বি. এম কর্পোরেশন।


আমদানীকারক এন. বি. এম কর্পোরেশন,ছ-৭৫/সি/১, উত্তর বাড্ডা, ঢাকা কর্তৃক চীন হতে মেশিন ও গাড়ীর যন্ত্রাংশ ঘোষণা দিয়ে একটি পণ্যচালান আমদানি করেন যা খালাসের জন্য সিএন্ডএফ প্রতিনিধি জে জে এসোসিয়েটস, ১৪৭, সুগন্ধা, চট্টগ্রাম কাস্টম হাউসে বি/ই সি-১০৪৮৭৬১; তারিখ-২৯/০৭/২০২০ খ্রি: দাখিল করেন।


কাস্টম হাউস কর্মকর্তারা জানান, চট্টগ্রামের এআইআর শাখা কর্তৃক গত ৩০ জুলাই অর্থাৎ ঈদের ছুটির আগমূহুর্তে কর্মব্যস্ততার সুযোগ কাজে লাগিয়ে চট্টগ্রাম বন্দরে প্রায় ৯০ লাখ টাকা শুল্ক ফাঁকি দিয়ে ১৯ টন প্রসাধন সামগ্রী খালাসের অপচেষ্টা করা হলে কন্টেইনারটি আটক করা হয়।


চট্টগ্রাম কাস্টম হাউসের অডিট ইনভেস্টিগেশন অ্যান্ড রিসার্চ (এআইআর) সহকারী কমিশনার (এআইআর) নূর এ হাসনা সানজিদা অনসূয়া জানান, কাস্টম হাউসের কমিশনারের নির্দেশে আজ শুক্রবার কন্টেইনারটির পণ্য শতভাগ কায়িক পরীক্ষা করা হয় এবং মিথ্যা ঘোষণায় আমদানিকৃত প্রায় ১৯ মেট্রিক টন প্রসাধন সামগ্রী পাওয়া যায়। শুল্ক ফাঁকির বিষয়ে মামলা দায়েরের কার্যক্রম চলমান রয়েছে এবং জাল-জালিয়াতির ঘটনা ঘটেছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।

আরো দেখুন

আরও সংবাদ