মোট দেখেছে : 170
প্রসারিত করো ছোট করা পরবর্তীতে পড়ুন ছাপা

শিক্ষা প্রতিষ্ঠান এখনও খোলার সময় আসেনি: মন্ত্রিপরিষদ সচিব

সৃষ্টি ডেস্ক: শিক্ষা প্রতিষ্ঠান খোলার মতো সময় আসেনি বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।সোমবার (২৪ আগস্ট) মন্ত্রিসভার বৈঠক শেষে সচিবালয়ে তিনি এ কথা জানান।এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভার ভার্চ্যুয়াল বৈঠক অনুষ্ঠিত হয়। এতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অংশ নেন গণভবন থেকে। আর সচিবালয় থেকে অংশ নেন সংশ্লিষ্ট মন্ত্রীরা।  

স্থগিত থাকা এইচএসসি পরীক্ষা এবং আসন্ন জেএসসি-জেডিসি এবং প্রাথমিক সমাপনী পরীক্ষার বিষয়ে কোনো আলোচনা হয়েছে কিনা জানতে চাইলে মন্ত্রিপরিষদ সচিব বলেন, এইচএসসি ও অন্যান্য পরীক্ষার বিষয়ে শিক্ষা মন্ত্রণালয় আলোচনা করছে। তারা শিগগিরই সিদ্ধান্ত নেবেন।  

‘তবে স্কুল, কলেজ এখনও খোলার মতো সময় এসেছে বলে আমাদের কাছে মনে হচ্ছে না। কিন্তু পরীক্ষার বিষয়ে ওনারা খুব জোরালোভাবে চিন্তা-ভাবনা করছেন। ’ যোগ করেন তিনি।  

গত এপ্রিলে এইচএসসি পরীক্ষা হওয়ার কথা ছিল। এছাড়া আগামী নভেম্বরে অষ্টম ও পঞ্চম শ্রেণির সমাপনী পরীক্ষা হওয়ার কথা। করোনার কারণে এখনও অনিশ্চিত এসব পরীক্ষা। অষ্টম ও পঞ্চমের আসন্ন সমাপনী পরীক্ষা নিয়ে বিকল্প চিন্তা করছে সরকার।

স্কুলে স্কুলে প্রাথমিক সমাপনী নেওয়ার বিষয়ে প্রধানমন্ত্রীর কাছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে একটি সার-সংক্ষেপ পাঠানো হয়েছে, সেই বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়েছে কিনা- জানতে চাইলে খন্দকার আনোয়ারুল ইসলাম জানান, তিনি এ বিষয়ে এখনও কিছু জানেন না।  

কয়েক দিন আগে শিক্ষামন্ত্রী দীপু মনিও বলেছিলেন, এখনও শিক্ষা প্রতিষ্ঠান খোলার মতো পরিস্থিতি আসেনি।  প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. আকরাম-আল-হোসেন রোববার বলেন, এখনও সেপ্টেম্বরে শিক্ষা প্রতিষ্ঠান খোলার মতো পরিস্থিতি হয়নি।


আরো দেখুন

আরও সংবাদ