মোট দেখেছে : 162
প্রসারিত করো ছোট করা পরবর্তীতে পড়ুন ছাপা

৪ হাজার কর্মী ছাঁটাইয়ের সিদ্ধান্ত কোকা-কোলার

সৃষ্টি ডেস্ক:   করোনা মহামারিকালে বিক্রি ও মুনাফা কমে যাওয়ার কারণে কর্মী ছাঁটাইয়ের সিদ্ধান্ত নিয়েছে যুক্তরাষ্ট্রভিত্তিক বহুজাতিক পানীয় বিক্রেতা কোম্পানি কোকা-কোলা চার হাজার কর্মী ছাঁটাইয়ের ঘোষণা দিয়েছে। প্রথম দফায় ছাঁটাই হবে যুক্তরাষ্ট্র এবং কানাডায় কর্মরত কর্মীরা। এছাড়া প্রতিষ্ঠানটি তাদের বেশ কিছু ব্যবসায়িক ইউনিটও বন্ধ করে অর্ধেকে নামিয়ে আনার কথা জানিয়েছে। খবর- সিএনএন।


করোনাকালে বিক্রি ও মুনাফা কমে যাওয়ার কারণেই কর্মী ছাঁটাইয়ের এমন সিদ্ধান্ত বলে শুক্রবার আনুষ্ঠানিকভাবে জানিয়েছে কোকা-কোলা কর্তৃপক্ষ। প্রথম দফায় যুক্তরাষ্ট্র, কানাডা এবং পুয়ের্তো রিকোতে কর্মী ছাঁটাইয়ের এই প্রক্রিয়া শুরু হলেও ধীরে ধীরে তা বাকি দেশগুলোতেও প্রয়োগ করা হবে।


সব দেশে মোট কতজন কর্মী ছাঁটাই করা হবে তা না জানালেও কোকা-কোলা জানিয়েছে, বিশ্বজুড়ে কর্মী ছাঁটাইয়ের জন্য তাদের ব্যয় হবে ৩৫ থেকে ৫৫ কোটি মার্কিন ডলার। ২০১৯ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত কোম্পানিটর মোট কর্মী ছিল ৮৬ হাজার ২০০ জন; এর মধ্যে ১০ হাজার ১০০ যুক্তরাষ্ট্রে কর্মরত।


শুধু কর্মী ছাঁটাই নয় নিজেদের ব্যবসায়ের ইউনিট কমানোর কথাও জানিয়েছে কোকা-কোলা। কোম্পানিটি ঘোষণা দিয়েছে, এসব অঞ্চলে এখন ১৭টি ইউনিট থাকলেও তা কমিয়ে ৯টি ইউনিটে নিয়ে আসা হবে। তবে যাদের ছাঁটাই করা হবে তাদেরকে বিশেষ আর্থিক প্যাকেজের আওতায় বর্ধিত সুবিধাসহ অব্যাহতি দেয়া হবে।

আরো দেখুন

আরও সংবাদ