মোট দেখেছে : 140
প্রসারিত করো ছোট করা পরবর্তীতে পড়ুন ছাপা

এখনো প্রতিবন্ধী অটিস্টিকদেরকে সহায়তা দিয়ে যাচ্ছেন আ জ ম নাছির উদ্দীন

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র থাকাকালীন সময়ে প্রতি মাসে নিজের বেতনের টাকা বিভিন্ন প্রতিবন্ধী,অটিস্টিক সংগঠন ও গরীব-অস্বচ্ছল শিক্ষার্থীদের মাঝে বিলিয়ে দিতেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। গত ৫ আগস্ট তার মেয়াদপূর্ণ হয়েছে। কিন্তু মেয়াদ পূর্ণ হয়ে গেলেও এখনো সেই সব প্রতিবন্ধী, অটিস্টিক ব্যক্তি,সংগঠন ও গরীব শিক্ষার্থীদেরকে সে সহায়তা দিয়ে যাচ্ছেন। প্রতি মাসেই ব্যক্তিগত তহবিল থেকে তালিকাভুক্ত প্রতিবন্ধী ও গরীব অস্বচ্ছল শিক্ষার্থীদেরকে আ জ ম নাছির উদ্দীন অর্থ সহায়তা দিয়ে যাচ্ছেন।

আজ বৃহস্পতিবার ৮ অক্টোবর সকালে আন্দরকিল্লা মোহাদ্দেস ভিলায় ৮টি প্রতিবন্ধী সংগঠন ও বিভিন্ন অস্বচ্ছল গরীব শিক্ষার্থীদের মাঝে অর্থ সহায়তার চেক বিতরণ করেছেন।

এ ব্যাপারে নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, প্রতিবন্ধী অটিস্টিকদেরকে সুস্থ সুন্দর স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনতে সরকার নানামুখী উদ্যোগ বাস্তবায়ন করে যাচ্ছে।সরকারের সহায়ক শক্তি হিসেবে মাননীয় প্রধানমন্ত্রী তনয়া সায়মা ওয়াজেদ পুতুল নিরলস কাজ করে যাচ্ছেন। তার এই কার্যক্রম দেশ ছাড়িয়ে আন্তর্জাতিক পর্যায়েও ছড়িয়ে পড়েছে। মানুষের পাশে দাঁড়ানো, মানুষের সেবা করার সুযোগ পাওয়া আল্লাতালার অশেষ রহমত। প্রতিবন্ধীদের পাশে থাকতে পেরে নিজেকে গর্বিত মনে করছি।

এসময় নগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক চৌধুরী হাসান মাহমুদ হাসনী, নিষ্পাপ অটিজম ফাউন্ডেশন, কনসার্ন সার্ভিস ফর ডিজেবল, প্রেরণা অটিজম স্কুল প্রতিনিধিসহ সাহায্যপ্রার্থী শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে সুদীপ্ত ঘোষ বলেন, মেয়র থাকাকালে তিনি সরকার থেকে প্রাপ্ত বেতনের টাকা আমাদেরকে দিতেন। করোনাকালের এই সময়ে আমাদেরকে সাবেক মেয়র মহোদয় তার ব্যক্তিগত পক্ষ থেকে সহায়তা দিয়ে যাচ্ছেন। এটা পরম মহানুভবতা।

আরো দেখুন

আরও সংবাদ