মোট দেখেছে : 150
প্রসারিত করো ছোট করা পরবর্তীতে পড়ুন ছাপা

চট্টগ্রামের আকবরশাহ’র শীর্ষ সন্ত্রাসী নুরু গ্রেপ্তার

সৃষ্টি ডেস্ক:  চট্টগ্রামের আকবরশাহ থানাধীন পূর্ব ফিরোজশাহ কলোনির নাছিয়া ঘোনা এলাকায় সব অপকর্মের ‘হোতা’  পুলিশের তালিকাভুক্ত শীর্ষ সন্ত্রাসী নুরে আলম প্রকাশ নুরুকে গ্রেপ্তার করেছে পুলিশ। শুক্রবার (৮ জানুয়ারি) রাত ১২টায় নোয়াখালীর বেগমগঞ্জ থেকে তাকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছে সিএমপি।

 আকবর শাহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জিহর হােসেন সন্ত্রাসী নুরুকে গ্রেফতারের বিষয়টি স্বীকার করলেও ‍বিস্তারিত জানাতে পারেন নি। তিনি জানান, নুরে আলম প্রকাশ নুরুকে গ্রেফতারের বিষয়ে সিএমপির উপ-কমিশনার (পশ্চিম) কার্যালয়ে ব্রিফিংয়ের আয়োজন করেছে পুলিশ। ব্রিফিংয়ে বিস্তারিত জানানো হবে বলে ও জানান।

পুলিশ জানায়, নুরুর বিরুদ্ধে পাহাড় কাটা, কাঠ পাচার, মাদক বিক্রিসহ নানা অভিযোগে ২৮টি মামলা রয়েছে আকবর শাহ ও খুলশী থানায়।

পাশাপাশি ২০১৪ সালের একটি অস্ত্র মামলায় ১৭ বছরের সাজা হয়েছিল নুরুর। এছাড়া ২০১৯ সালে তার বিরুদ্ধে সাজার পরোয়ানা হলেও সেটির কোনো রেকর্ড ছিল না থানায়। এ নিয়ে গণমাধ্যমে সংবাদ প্রচারের পর বৃহস্পতিবার নুরুর সাজার পরোয়ানা থানায় আসে।

পুলিশ আরও জানায়, নুরু আকবরশাহ থানাধীন এলাকার পুলিশের তালিকাভুক্ত শীর্ষ সন্ত্রাসী। সম্প্রতি নুরুকে গ্রেপ্তারে অভিযানে গেলে পুলিশের ওপর হামলা চালায় নুরু বাহিনী। পরে অভিযানে নুরুর ১২ সহযোগীকে গ্রেপ্তার করলেও তাকে পাওয়া যায়নি। এরপর ৪ জানুয়ারি তৃতীয় দফায় নাছিয়া ঘোনায় অভিযান চালিয়ে তাকে ধরতে পারেনি পুলিশ। পরে শুক্রবার রাতে তাকে গ্রেপ্তার করে পুলিশ।

আরো দেখুন

আরও সংবাদ