মোট দেখেছে : 143
প্রসারিত করো ছোট করা পরবর্তীতে পড়ুন ছাপা

ভারতে হাসপাতালে অগ্নিকাণ্ডে ১০ নবজাতকের মৃত্যু

সৃষ্টি ডেস্ক:  ভারতের পশ্চিমাঞ্চলীয় রাজ্য মহারাষ্ট্রের ভান্ডারা জেলার একটি হাসপাতালে অগ্নিকাণ্ডে ১০ নবজাতকের মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন দেশটির কর্মকর্তারা। চার তলা হাসপাতালে স্থানীয় সময় দিবাগত রাত ২টার দিকে আগুন লাগে বলে শনিবার ভারতীয় গণমাধ্যমগুলো জানিয়েছে।

অগ্নিকাণ্ডের সময় হাসপাতালটির স্পেশাল নিউবর্ন কেয়ার ইউনিটে (এসএনসিইউ) ১৭ শিশু ভর্তি ছিল। দমকলকর্মীরা ৭ শিশুকে উদ্ধার করতে পারলেও ধোঁয়ায় শ্বাসরুদ্ধ হয়ে বাকি ১০ শিশু মারা যায়।মৃত নবজাতকদের বয়স ছিল এক থেকে তিন মাসের মধ্যে, জানিয়েছেন হাসপাতালটির এক চিকিৎসক। ১০ নবজাতকের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এ ঘটনাকে ‘হৃদয় বিদারক’ বলেও অভিহিত করেছেন তিনি।অগ্নিকাণ্ডের ঘটনা তদন্ত করে দেখার নির্দেশ দিয়েছেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধভ ঠাকরে।

স্থানীয় গণমাধ্যমগুলো জানিয়েছে, এক নার্স প্রথম হাসপাতালের নবজাতক ইউনিটে ধোঁয়া দেখতে পান, পরে তিনিই অন্যদের খবর দেন।“রাত ২টায় ভান্ডারা ডিস্ট্রিক্ট জেনারেল হাসপাতালের এসএনসিইউতে অগ্নিকাণ্ডে ১০ শিশুর মৃত্যু হয়েছে। ওই ইউনিট থেকে ৭ শিশুকে উদ্ধার করা হয়েছে,” বলেছেন সিভিল সার্জন প্রমোদ খানদাতে।

বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকেই আগুনের সূত্রপাত হয়েছিল বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। 

আরো দেখুন

আরও সংবাদ