মোট দেখেছে : 191
প্রসারিত করো ছোট করা পরবর্তীতে পড়ুন ছাপা

খাগড়াছড়ি পৌরসভা নৌকার প্রার্থী জয়লাভ

জনি ভট্টাচার্য, খাগড়াছড়ি জেলা প্রতিনিধি :


খাগড়াছড়ি পৌর নির্বাচনে নৌকার প্রার্থী নির্মলেন্দু চৌধুরী বেসরকারিভাবে ৯ হাজার ৩২ ভোট পেয়ে জয়লাভ করেছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধী রফিকুল আলম মোবাইল প্রতীক নিয়ে পেয়েছেন ৮ হাজার ৭শ ৪৯ ভোট।


এছাড়াও বিএনপি প্রার্থী ধানের শীষ নিয়ে ইব্রাহীম খলিল পেয়েছেন ৪ হাজার ৩শ ৮ ভোট। জাতীয় পার্টির প্রার্থী ফিরোজ আহমেদ পেয়েছে ১শ ৮৪ ভোট। এতে ১৮টি কেন্দ্রে মোট প্রাপ্ত ২২ হাজার ২শ ৭৩ ভোট পড়েছে। বাতিল ভোট সংখ্যা ৭৫।


শনিবার (১৬ জানুয়ারি) সকাল ৮টা থেকে শুরু হয় ভোট গ্রহণ চলে বিকাল ৪টা পর্যন্ত।


ভোটারদের সরব উপস্থিতিতে উৎসব মুখর পরিবেশে ভোট অনুষ্ঠিত হয়। খাগড়াছড়িতে পৌর নির্বাচনে মোট ভোটার সংখ্যা ৩৭ হাজার ৮৭ জন। তার মধ্যে পুরুষ ভোটার ২০ হাজার ৩শ ৫১ জন এবং নারী ভোটার ১৬ হাজার ৭শ ৩৬ জন।


১৮টি ভোট কেন্দ্রে ১০৯টি বুথে ভোট গ্রহণের করা হয়। দ্বিতীয় দফায় ৬১টি পৌরসভার মধ্যে ৩২টিতে ব্যালট ও ২৯টি ইভিএম এর মধ্যে খাগড়াছড়িতে প্রথম বারের মত এবার ইভিএমে ভোট গ্রহণ করা হয়।


এই নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী নির্মলেন্দু চৌধুরী নৌকা, বিএনপির ধানের শীষের প্রার্থী মো. ইব্রাহীম খলিল, স্বতন্ত্র প্রার্থী মোবাইল প্রতীকের রফিকুল আলম ও জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের প্রার্থী ফিরোজ আহম্মেদ প্রতিদ্বন্ধীতা করেন

আরো দেখুন

আরও সংবাদ