মোট দেখেছে : 720
প্রসারিত করো ছোট করা পরবর্তীতে পড়ুন ছাপা

ভারতে বন্দুকযুদ্ধে গ্যাংস্টারসহ নিহত ৪

ভারতের রাজধানী দিল্লিতে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে চারজন নিহত হয়েছেন।

শনিবার সকালে দক্ষিণ দিল্লির ছাতারপুর এলাকায় বন্দুকযুদ্ধের এই ঘটনা ঘটেছে। গোলাগুলিতে আহত হয়েছেন পুলিশের আট সদস্য। নিহত চারজনের মধ্যে একজন গ্যাংস্টার।

পুলিশের দাবি, নিহত ব্যক্তিদের সবাই চিহ্নিত অপরাধী। তাঁরা সবাই রাজেশ ভারতী গ্যাংয়ের সদস্য বলে জানিয়েছে পুলিশ। নিহত চারজনের সবার বিরুদ্ধে হত্যা ও চাঁদাবাজির মামলা রয়েছে। তাঁদের খোঁজা হচ্ছিল অনেক দিন ধরেই। গোপন সংবাদের ভিত্তিতে দক্ষিণ দিল্লির ওই এলাকায় অভিযান চালিয়েছিল পুলিশ। এ সময় বন্দুকযুদ্ধে রাজেশ ভারতী ও তাঁর গ্যাংয়ের তিন সদস্য নিহত হন। ওই দলে থাকা পঞ্চম ব্যক্তি আহত হয়েছেন এবং তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রাজেশ ভারতীকে ধরিয়ে দেওয়ার জন্য ১ লাখ রুপি পুরস্কার ঘোষণা করা হয়েছিল। হরিয়ানা রাজ্যের পুলিশি হেফাজত থেকে রাজেশ পালিয়ে যাওয়ার পর এই পুরস্কার ঘোষণা করা হয়। তাঁর বিরুদ্ধে গুরুতর অভিযোগে অনেকগুলো মামলা করা হয়েছে এবং বেশ কিছুদিন ধরেই তাঁর অনুসন্ধান করছিল পুলিশ।

পুলিশ বলছে, রাজেশ বাদে নিহত তিনজন হলেন বিদ্রোহ, উমেশ ডন ও ভিকু। দিল্লিজুড়ে বিভিন্ন অপরাধে জড়িত থাকার অভিযোগ আছে তাঁদের বিরুদ্ধে।

পুলিশের দাবি, একটি খামারে অবস্থান করছিলেন রাজেশ ও তাঁর সঙ্গীরা। তিন মাস ধরে এই খামারের ওপর নজর রাখছিল বিশেষ সেল। শনিবার সকালে সেখানে অভিযুক্ত ব্যক্তিদের অবস্থানের পাকা খবর পাওয়ার পরই অভিযান চালানো হয়। গুলি ছুড়ে গাড়ি দিয়ে পালানোর চেষ্টা করেন রাজেশ ও তাঁর সঙ্গীরা। এ সময় প্রায় আধা ঘণ্টা ধরে পুলিশের সঙ্গে তাঁদের বন্দুকযুদ্ধ হয়। পরে হতাহতদের হাসপাতালে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাঁদের মৃত ঘোষণা করেন।

আরো দেখুন

আরও সংবাদ